September 20, 2024, 5:45 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
আন্তর্জাতিক সর্প দংশন সচেতনতা দিবস’ উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত কাহালুতে ৩শ’ পিস টেপেন্টাডল ট্যাবলেট সহ স্বামী স্ত্রীকে গ্রেফতার। আল্লাহর এই জমিনে অচিরেই ইসলাম কায়েম হবে ইনশাআল্লাহ –অধ্যক্ষ মাওঃ তায়েব আলী সোনাতলায় বালুয়া ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয় উদ্বোধন। উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি।

ময়মনসিংহে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: ময়মনসিংহের ফুলপুরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ভিকটিম ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা‘কে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার পলাতক আসামী এমরান মাসুদ (২৫) ও ফুল মাহমুদ ওরপে ফুইল্যা (৫৫) দ্বয়‘কে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, ময়মনসিংহ।

মামলার বিবরণে জানা যায়, ময়মনসিংহের ফুলপুর থানাধীন ছনধরা দক্ষিনপাড়া গ্রামস্থ বাদী ও বিবাদীরা পরস্পর বসবাস করত এবং তাদের মধ্যে প্রায় সময় জমি সংক্রান্তে বিরোধ লেগেই থাকতো। ঘটনার দিন ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখে সকাল অনুমান ১১.০০ ঘটিকায় আসামি এমরান মাসুদ (২৫) ও ফুল মাহমুদ ওরফে ফুইল্যা (৫৫) সহ এজাহারনামীয় ১০ জন আসামি ও অজ্ঞাতনামা ৩/৪ জন আসামি হাতে দা, লোহার রড, সুরকিও লাঠি নিয়ে সাক্ষী মালেকা খাতুন (৪২) ও অজুফা খাতুন (৭৫) দ্বয়ের সাথে বাকবিতন্ডার একপর্যায়ে এলোপাথারি মারপিঠ করিয়া গুরুতর রক্তাক্ত জখম করে। ঘটনা দেখিয়া ভিকটিম ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা বাঁধা দিলে আসামিগন ভিকটিমের মাথায়, হাতে, পিঠে কোপ মারিয়া গুরুতর রক্তাক্ত জখম করে।

সাক্ষীগণের ডাক চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে আসামিরা বিভিন্ন প্রকার হুমকি দিয়ে চলে যায়। ঘটনার পর, ভিকটিম ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা, জখমী মালেকা খাতুন (৪২) ও অজুফা খাতুন (৭৫) দেরকে চিকিৎসার জন্য ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। রেফার্ড মতে, ভিকটিম ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা, জখমী মালেকা খাতুন ও অজুফা খাতুন‘দেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। চিকিৎসা শেষে ভিকটিম ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা এবং জখমীদ্বয় বাড়ীতে চলে যান।

এখানে আরো উল্লেখ্য যে, ভিকটিম ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ীতে যাওয়ার পর গত ০৩ মার্চ ২০২৪ ইং তারিখে রাত্রীবেলা মাথায় আঘাতের কারনে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে এবং রাত অনুমান ১১.০৫ ঘটিকার সময় তার নিজ বাড়ীতেই মৃত্যুবরণ করেন। ভিকটিম ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা‘কে হত্যার ঘটনায় ময়মনসিংহের ফুলপুর থানা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ঘটনায় নিহতের ছেলে মোঃ হাবিবুর রহমান (৩২), পিতা-মৃত ওয়াজেদ আলী ওরফে গেনু মিঞা (ভিকটিম), সাং-ছনধরা দক্ষিনপাড়া, থানা-ফুলপুর, জেলা-ময়মনসিংহ এজাহারনামীয় ১০ জন‘সহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জন‘কে আসামী করে ময়মনসিংহ জেলার ফুলপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। যাহার মামলা নং-০৫, তারিখ ০৪ মার্চ ২০২৪খ ইং ধারা- ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/১১৪/৫০৬/৩৪ পেনাল কোড ১৮৬০। মামলার পর থেকে আসামিরা গা ঢাকা দিয়ে পলাতক ছিল।

এরই প্রেক্ষিতে, বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে অধিনায়ক র‌্যাব-১৪, ময়মনসিংহ মহোদয়ের নির্দেশক্রমে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল ১২ মার্চ ২০২৪ ইং তারিখে ভোর অনুমান ০৪.০০ ঘটিকায় ময়মনসিংহ জেলার ত্রিশাল থানাধীন জিলকি গ্রামে অভিযান পরিচালনা করে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি ১। এমরান মাসুদ (২৫), পিতা-মৃত আহাম্মদ আলী, ২। ফুল মাহমুদ ওরফে ফুইল্যা (৫৫), পিতা-মৃত সদর আলী, উভয় সাং-ছনধরা দক্ষিনপাড়া, থানা-ফুলপুর, জেলা-ময়মনসিংহ‘দ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়।

ধৃত আসামি‘দ্বয়কে ময়মনসিংহ জেলার ফুলপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com